নিজস্ব প্রতিবেদকঃ ময়মনসিংহে ডায়গনস্টিক তথা প্রাইভেট চিকিৎসা অর্থাৎ স্বাস্থ্যসেবায় আমূল পরিবর্তন এনে সফল ব্যবসায়ী হিসাবে দৃষ্টান্ত স্থাপন করেছেন আলহাজ্ব শাহজালাল হৃদয় । মানবিক, নৈতিক, ব্যয়সাশ্রয়ী ও সমাজমুখী । মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দক্ষ সংগঠক আলহাজ্ব শাহজালাল হৃদয় ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগ এর ১৪নং ওয়ার্ডের সভাপতি হিসাবেও দায়িত্ব পালন করছেন । তিনি ময়মনসিংহ শহরে প্রতিষ্ঠিত নিউ মেডিকেয়ার প্যাথলজি ল্যাবের ব্যবস্থাপনা পরিচালক হিসাবে দুই যুগ ধরে ময়মনসিংহের স্বাস্থ্যনীতিতে আমূল পরিবর্তন সাধন করেছেন ।

সাধারণ মানুষের মূল্যবান সময় বাঁচিয়ে দ্রুত নাগরিকদের চিকিৎসার দোরগোড়ায় হাজির করতে পরিষেবা দিয়ে যাচ্ছে তার প্রতিষ্ঠান নিউ মেডিকেয়ার প্যাথলজি ল্যাব । সকল ধরনের চিকিৎসার প্রয়োজনীয় সাহায্য মেলে তার প্রতিষ্ঠানে । প্রতিষ্ঠানটির মাধ্যমে অ্যাম্বুল্যান্স, হাসপাতাল, ব্লাড ব্যাঙ্ক সব সহযোগীতাই মেলে । সঠিক জায়গায় সঠিক চিকিৎসার ব্যবস্থা করাটা খুুবই প্রয়োজনীয় বলে করেন শাহজালাল হৃদয় ।

একজন সাধারণ মানুষ মহৎ হয়ে উঠেন তাঁর কর্মগুণে। পৃথিবীতে এমন অনেক মানুষ রয়েছেন, যারা তাদের কর্ম, ধ্যান-জ্ঞান, অর্জন- সবকিছু উৎসর্গ করে যান মানুষের কল্যাণে। নিঃস্বার্থভাবে করে যান মানুষের উপকার। তাদের অনেকেই রয়েছেন ইতিহাসের পৃষ্ঠায় চির অমর হয়ে। আবার অনেকেই রয়েছেন নাম-পরিচয়হীন হয়ে স্মৃতির আড়ালে। পৃথিবী ধন্য হয়েছে এই মহান হৃদয়ের মানুষদের জন্য। এমনই একজন হলেন ময়মনসিংহের প্যাথলজী ল্যাব ব্যবসায়ী আলহাজ্ব শাহজালাল হৃদয় । যিনি ময়মনসিংহের ঐতিহ্যবাহী নিউ মেডিকেয়ার প্যাথলজি ল্যাবের প্রতিষ্ঠাতা প্রতিষ্ঠাতা।

হৃদয়বান আলহাজ্ব শাহজালাল হৃদয় রাজনীতির পাশাপাশি ব্যবসায়ীক শৃঙ্খলা, মানবসেবা আর দেশপ্রেমে ময়মনসিংহ তথা প্রাইভেট চিকিৎসা ব্যবসায় উজ্জ্বল দৃষ্টান্ত। যার ধ্যানজ্ঞান একটাই , কেউ যেন চিকিৎসার অভাবে মারা না যায়। ধনী-দরিদ্র, বিশেষত যারা অসহায়, তারা কেউ যেনচিকিৎসার অভাবে মারা না যায়। যেকোনো প্রতিষ্ঠানের উন্নতির জন্য চাই দক্ষ ও হৃদয়বান কর্মী, যাঁরা নিবেদিত প্রাণ হয়ে প্রতিষ্ঠানের জন্য কাজ করবেন।

আলহাজ্ব শাহজালাল হৃদয় এমনই একজন মানুষ, যিনি তার সারাটি জীবন, ধ্যান-জ্ঞান উৎসর্গ করে যাচ্ছেন ময়মনসিংহের সকল শ্রেণি পেশার মানুষের কল্যাণে, দরিদ্র রোগীদের সেবা করার জন্য। রোগীদের জন্য তার এবং তার প্রতিষ্ঠানের অকল্পনীয় ভালোবাসা, শ্রদ্ধাবোধ, দায়িত্ববোধ। বিশেষত দরিদ্র, অসহায় রোগীদের জন্য তার অকল্পনীয় মায়া ও মমত্ববোধ। তিনি প্রাইভেট ডায়গনস্টিক ব্যবসায়ী হিসাবে তিনি চিকিৎসা জগতের মহান আদর্শ।জানা গেছে, নিউ মেডিকেয়ার প্যাথলজি ল্যাবে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালসহ ময়মনসিংহের স্বনামধন্য চিকিৎসকগণ রোগী দেখেন । এসবের পেছনে ছাঁয়ার মত কাজ করে যাচ্ছেন, নিউ মেডিকেয়ার প্যাথলজি ল্যাবের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব শাহজালাল হৃদয় । আলহাজ্ব শাহজালাল হৃদয় জানান, আমার প্রতিষ্ঠানই নয়, ময়মনসিংহের সকল প্রাইভেট হাসপাতালগুলির মালিকগণ সারাদেশের চাইতে সর্বাধিক সুনাম অর্জন করেছে চিকিৎসাক্ষেত্রে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here