রিকশা চালানোর ফাঁকে ফাঁকে শেষ করেছেন চার বছরের কৃষি ডিপ্লোমা। ভাবেননি পুলিশে চাকরি পাবেন। কিন্তু তা-ই হয়েছে। সম্প্রতি ১০০ টাকায় বরগুনা পুলিশে কনস্টেবল পদে চাকরি পেয়েছেন বরগুনা সদর উপজেলার ছোটন মালি।

দক্ষিণ সোনাখালী গ্রামের বিশ্বনাথ মালি ও সান্ত্বনা রানীর ৯ ছেলে-মেয়ের মধ্যে ছোটন সপ্তম। ছোটনের বাবা মালি হিসেবে কাজ করেন। আর তাঁর মা গৃহিণী। অভাব-অনটনের সংসার তাঁদের। তাই দীর্ঘদিন রিকশা চালিয়েছেন তিনি।

শুধু ছোটন নন, এবার জেলা থেকে ৪১ জন প্রার্থী ১০০ টাকায় মেধার ভিত্তিতে কনস্টেবল পদে চাকরি পেয়েছেন। তাঁদের বেশির ভাগই দরিদ্র পরিবারের।

সম্প্রতি জেলা পুলিশের পক্ষ থেকে তাঁদের সংবর্ধনা দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁদের মা-বাবাকে অভিনন্দন জানানো হয়েছে। জেলা পুলিশ লাইন মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রথমেই তাঁদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে করানো হয় মিষ্টি মুখ। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার মারুফ হোসেন। অন্যদিকে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. তোফায়েল হোসেন, বরগুনা প্রেস ক্লাবের সভাপতি চিত্তরঞ্জন শীল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আনোয়ার হোসেন মনোয়ারসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিশেষ অতিথি ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here