‘দেশ থেকে মাদক নির্মূল করার দায়িত্ব শুধু পুলিশের নয়। এ দায়িত্ব গোটা সমাজ ও জাতির। সমাজে বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, মাদক ও জঙ্গিবাদ র্নিমূল করতে পুলিশের পাশাপাশি নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। সেক্ষেত্রে বেশি সচেতন হতে হবে শিক্ষার্থীদের। তারাই পারে একটি সমাজ থেকে মাদকসহ নানা অপরাধ দূর করতে।‘

সোমবার (১৮ মার্চ) সকালে পটুয়াখালীতে শিক্ষার্থীদের সাথে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ এবং জঙ্গিবাদ প্রতিরোধে মতবিনিময় সভায় এসব কাথা বলেন বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম (বিপিএম বার পিপিএম)।

স্টুডেন্টস কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে একেএম কলেজ মিলনায়তনে শিক্ষার্থীদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, নারী শিক্ষার্থীরা ইচ্ছা করলে সমাজ ও পরিবার থেকে মাদক চিরতরে নির্মূল করতে পারে। কারণ কোন নারী যদি ধুমপায়ী অথবা মাদকসেবীদের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ না হওয়া ও প্রতিশ্রুতি দেয় তা হলে পুরুষ মাদকসেবীরা মাদক সেবন থেকে বেড়িয়ে আসতে বাধ্য বলে আমার ধারণা।

তিনি বলেন, কোন নারী কোমলতা অথবা সৌহার্দ্যপূর্ণ আচরণ দিয়ে ব্যক্তি কিংবা সংগঠনকে মাদকের মরণ ছোবল থেকে বের করতে সক্ষম হবে। সে জন্য মাদক র্নিমূলে নারীদের ভূমিকা অগ্রণী। এ সময় ডিআইজি বর্তমান প্রধানমন্ত্রীর ইতিবাচক কর্মকাণ্ডের তুলনা দিয়ে শিক্ষার্থীদের নানা পরামর্শ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here