শামীম আহমেদ ॥ শিশুদের প্রতি সহিংসতা বন্ধে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহব্বান জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম।

 

আজ বৃহস্পতিবার (২৭ই ফেব্রয়ারী) নগরীর আমিরকুটি রোডস্থ বে-সরকারী উন্নয়ন সংস্থা আভাষ ভবনের সেমিনার কক্ষে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে গণমাধ্যমের ভূমিকা এক মিডিয়া সংলাপে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

আন্তর্জাতিক প্রর্যায়ে সুনাম অর্জনকারী ইয়ূথনেট ফর ক্লাইমেট জাস্টিজ সংগঠনের আয়োজনে ও উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশনের সার্বিক সহযোগীতা ও আভাষ নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজলের সভাপতিত্বে সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল মেট্রোপলিটন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম।

 

বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব এ্যাডভোকেট এস এম ইকবাল, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদ, বরিশাল বিসিক ভারপ্রাপ্ত উপ-পরিচালক জালিস মাহমুদ, বরিশাল এপিসি ওয়ার্ল্ড ভিশন ম্যানেজার স্বপন মন্ডল, ইয়ূথনেট ফরনেট ক্লাইমেট জাস্টিজ প্রধান সমন্বয়কারী শাকিলা ইসলাম, ওয়র্ল্ডি ভিশন প্রতিনিধি পূর্ণিমা মন্ডল ও ইয়ূথনেট ফরনেট ক্লাইমেট জাস্টিজের জুবায়ের ইসলাম।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেন, পূর্বের চেয়ে বর্তমান পুলিশের কাজ কর্মের অনেক মানসিকতার পরিবর্তন ঘটেছে।

 

এখন প্রতিটি থানায় শিশু ও মহিলাদের সেবা দেয়ার জন্য ভিন্নভাবে ডেক্স খোলা হয়েছে সেখানে এসে সব ধরনের অভিযোগ দেয়ার সুযোগ রয়েছে।

 

বর্তমান সরকার শিশু নির্যাতনের ঘটনাগুলো প্রতিরোধ করার জন্য গুরুত্ব সহকারে দেখভাল করছেন। পাশাপাশি এসব ক্ষেত্রে প্রতিটি পরিবার থেকে অভিভাবকদের সচেতনতা ভূমিকা পালন করার জন্য আহবান জানান।

অন্যদিকে ইয়ূথনেট ফর ক্লাইমেট জাস্টিজ প্রধান সমন্বয়কারী শাকিলা ইসলাম সংলামে অংশ গ্রহনকারীদেরকে অভহিত করেন তারা শিঘ্রই বরিশাল নগরীকে শিশু নির্যাতন মুক্ত এলাকা করার জন্য তাদের কার্যক্রম চলছে।

 

একই সঙ্গে তিনি মিডিয়ার কর্মীদের কাছে শিশু নির্যাতনের ঘটনার তথ্য প্রকাশ করে তাদের সহযোগীতা করার আহবান জানান।

 

মিডিয়া সংলাপ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন সহকারী পুলিশ কমিশনার (এসি ক্রাইম) মতিউর রহমান সহ জাতীয় ও স্থানীয় এবং ইলেক্টনিক্স মিডিয়ার ২৫ জন সদস্য অংশ গ্রহন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here