গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রী শ.ম. রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে সার বিদ্যুতের জন্য কৃষককে গুলি খেতে হয়না।

 

বিএনপি সরকারের সময় সেচ সুবিধার জন্য বিদ্যুৎ চাইতে গিয়ে চাপাইনবাবগঞ্জের কানশার্টে এবং সারের দাবীতে আন্দোলন করতে গিয়ে দিনাজপুরে কৃষকদের গুলিবিদ্ধ হওয়ার কথা স্মরণ করিয়ে দিয়ে মন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার।

 

এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে শেখ হাসিনার সরকার ভুর্তুকি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছেন।

 

শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সহযোগিতা ও আপনাদের অক্লান্ত পরিশ্রমের কারনে বাংলাদেশে আজ খাদ্য উৎপাদনে সয়ংসম্পুর্ণ।

 

মন্ত্রী বৃহস্পতিবার সকালে স্বরূপকাঠি উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের উদ্যোগে প্রনোদনা কর্মসুচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ কালে এসব কথা বলেন। এসময় মন্ত্রী আরও বলেন, কৃষক বাঁচলে দেশ বাচবে, এ চিন্তা থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পানির সেচ সুবিধার জন্য বোরো মৌসুমে ডিজেল ক্রয়ের টাকা প্রদানসহ নানা ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছেন।

 

একজন কৃষক দশ টাকায় ব্যাংকে একাউন্ট খোলার সুযোগ পাচ্ছেন। সরকারের এত কিছু করার উদ্দেশ্য হচ্ছে যাতে করে আপনারা কম খরচে ফসল উৎপাদন করতে পারেন এবং এ দেশ খাদ্যে সয়ংসম্পুর্নতা অর্জন করে।

 

আর সে লক্ষে বঙ্গবন্ধুর পথ অনুসরণ করেই তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকসহ এদেশের আপামর মানুষের জীবন মান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন।

 

স্বরূপকাঠি উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অপুর্ব ভট্রাচার্য্য। পরে মন্ত্রী ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে সার ও বীজ বিতরণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here