বরিশালের উজিরপুরের হারতায় সন্ধ্যা নদীতে লক্ষী পূজা উপলক্ষ্যে ব্যপক আয়াজনে ঐতিহ্যবাহী ১৬০তম নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেল ৪টায় উপজেলার হারতার সন্ধ্যা নদীর শাখা কচা নদিতে নৌকাবাইচ প্রতিযোগীতায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন সাজে সজ্জিত হয়ে মহিলাসহ ১০ টি নৌকা বাইচের দল প্রতিযোগীতা অংশ গ্রহন করেন।

এতে প্রথম স্থান অধিকার করেন মাদারীপুর জেলার রাজৈর উপজেলার প্রশান্ত ওঝার দল, ২য় হয় মাদারীপুরের জেলায় কমলেস বাগচির দল, ৩য় হয় কোটালীপাড়ার মহানন্দ বিশ্বাসের দল। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম।

 

বাইচ কমিটির সভাপতি হারতা ইউপি চেয়ারম্যান হরেন রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, উজিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জামাল হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, বানারীপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু, এমপির সহধর্মিনী আতিয়া বেগম মিলি, জেলা পরিষদের সদস্য আওরঙ্গজেব, উজিরপুর মডেল থানার ওসি শিশির কুমার পাল, প্রমূখ।

এ বাইচ অনুষ্ঠানকে ঘিরে আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রন রাখতে ব্যপক র‌্যাব,পুলিশের টিম প্রহরায় ছিল। এ অনুষ্ঠান উপভোগ করার জন্য বিভিন্ন জেলা থেকে বিভিন্ন শ্রেনী পেশার লক্ষাধিক মানুষ লঞ্চ, কার্গো, ট্রলারে বাদ্য যন্ত্র নিয়ে নানা রঙ্গের সাজে সজ্জিত হয়ে নদীর দুপারে অবস্থান করে আনন্দ উল্লাসে মেতে উঠে। প্রথম পুরস্কার ফ্রিজ এবং সকল প্রতিযোগীতাদের মাঝে টেলিভিশন বিতরন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here