শামীম আহমেদ ॥ বরিশাল মহানগর বিত্রনপি আয়োজিত ঢাকার চকবাজারে অগ্নিকান্ডের ঘটনায় শোক সভা ও দোয়া মোজাত অনুষ্ঠানের সভাপতিত্বের বক্তৃতায় কেন্দ্রীয় যুগ্মমহাসচিব ও বরিশাল মহানগর বিত্রনপি সভাপতি এ্যাড.মজিবর রহমান সরোয়ার বলেন, রাষ্ট্রের কাজ হচ্ছে দেশের মানুষ যাতে ভালোভাবে নিরাপদে থাকতে পারে তার ব্যবস্থা করা। কিন্তু এই সরকার মানুষের কথা চিন্তা করেনা। তারা শুধু নিজেদের কথা চিন্তা করে। সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন না করার কারনে আজ এই ঘটনার পুনরাবিৃত্তি হয়েছে। এখানে মুলত প্রশাসনের ব্যার্থতাই দায়ি। প্রশাসন শুধু জনগনকে পিছিয়ে রেখে সরকার টিকিয়ে রাখতে ব্যস্ত। সরকার জনগনের উন্নয়ন না করে প্রশাসনের উন্নয়ন করছে।

আজ শনিবার সদররোডস্থ জেলা ও মহানগর বিত্রনপি দলীয় কার্যালয়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে কালো ব্যাজ ধারন ও শোক সভা সহ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয।

তিনি আরো বলেন, এ সরকার জনগনের ভোট চুরি করে ক্ষমতা দখল করে রেখেছে। প্রধানমন্ত্রী বিভিন্ন দেশে গিয়ে যখন নির্বাচনী প্রশ্নের সম্মুখিন হয়ে বিরোধী দলের বিরুদ্ধে নানা কথা বলে।

সরোয়ার আরো বলেন, সরকার এত বিপুল ভোটে বিজয়ী হয়ে তারা এদেশে একটি বিজয় র‌্যালি করতে সাহস পায়নি জনগন ধিক্কার জানাবে বলে। আজ সাধারন মানুষ গ্রামগঞ্জের ব্রিজ কালভার্ট দিয়ে হাটতে ভয় পায় কখন কোনটি ভেঙ্গে পড়ে বাসের কঞ্চি শরীরে আঘাত করে।

তিনি আরো বলেন, ২৯ ডিসেম্বরের ভোটের রাতের নায়ক এই প্রশাসন। তারা রাতের আধাঁরে মানুষের ভোট চুরি করেছে। নিজেদের নির্বাচনী অফিসে আগুন দিয়ে তারা বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবী মামলা দিয়েছে। এই মামলায় বিএনপি শত শত নেতাকর্মী জেল হাজতে গিয়েছে। এখনো অনেকে নেতাকর্মী জেলে রয়েছে। অনেকে গ্রামের জমি , ধান বিক্রি করে মামলা পরিচালনা করছে।

শোক সভায় আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপির (ভারপ্রাপ্ত) সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান ফারুক, সহ সভাপতি সৈয়দ আহসান কবীর হাসান, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, যুবদল মহানগরের সাধারন সম্পাদক মাসুদ হাসান মামুন, মহানগর বিত্রনপি দপ্তর সম্পাদক সাহেদ আকন সম্রাট, মহিলা দলের শামিমা আকবর প্রমুখ।

তাই আগামীতে গনতন্ত্র সরকার প্রতিষ্ঠিত করার আন্দোলন সংগ্রামে সকলকে সামিল হওয়ার জন্য আহবান জানান। পরে ঢাকার চকবাজারে অগ্নিকান্ডের ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন নগরীর ৫ নং ওয়ার্ড বিত্রনপি সাধারন সম্পাদক কারী আঃ মন্নান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here