শামীম আহমেদ॥ কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব এ্যাড, মজিবর রহমান সরোয়ার বলেছেন দেশনেত্রী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে করা মইনুদ্দিন ফকরুদ্দিনের দেয়া মামলা যদি বৈধ হয় তাহলে শেখ হাসিনার মামলা কেন অবৈধভাবে হবে তার বিরুদ্ধে ফকরুদ্দিনের ১০টি দূর্নীতির মামলা দায়ের করা হয়েছিল।

শেখ হাসিনার মামলায় তারই ভাই শেখ সেলিম সাক্ষি দিয়েছিল অপরদিকে খালেদা জিয়ার বিরুদ্ধে একটি সাক্ষিও তারা সেদিন বেড় করতে পারেনি।

এই অবৈধ সরকার আজ রাষ্ট্রের তিনটি বিভাগকে পদদলীত করে রেখে ব্যার্থহীনভাবে দেশ চালাচ্ছে। এভাবে একটি স্বাধীন দেশ চলতে পারে না।

সরকার নৌকা মার্কা বিরোধী দল সংসদে বসিয়ে আজ দেশের দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রক করতে ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছে।

সরোয়ার আরো বলেন,শেখ হাসিনার সরকার দেশে নীল নকসা তৈরী করে মিথ্যা মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিচার বিভাগকে নিয়ন্ত্রন করে জেলে পাঠিয়ে রাতের আধারে রাষ্ট্রযন্ত্রকে দিয়ে ভোটের ব্যবস্থা করার মাধ্যমে গণতন্ত্রকে হত্য করে ক্ষমতা দখল করে দেশের সাধারন মানুষকে জিম্মি করে রেখেছে।

সেই কারনেই আজ দেশে গণতন্ত্র নেই বলেই শেখ হাসিনা ভারতে গিয়েও সম্মান পান না এটা একটা স্বাধীন দেশের বড় লজ্জা। এই কারনেই আজ প্রধানমন্ত্রীর কাছে দেশও গণতন্ত্র নিরাপদহীন হয়ে পড়েছে।

এছাড়া সরোয়ার ওবায়দুল কাদেরকে উর্দ্দেশ্য করে বলেন সেদিন বরিশালের মাঠিতে বড় বড় কথা বলে গেলেন কই বরিশালের উন্নয়নের জন্য একটা টাকাও বরাদ্ধ দিয়ে গেলেন না।

কোথায় বরিশালের উন্নয়ন আজ বরিশাল বাশীকে মুখ খুলে কথা বলতে দেন তাহলে বরিশালের উন্নয়ন কথা মানুষের মুখ থেকে অকপটে বেড় হয়ে আসবে।

তিনি দেশনেত্রী বেগম খালেদা মুক্তি নতুবা সরকার পতনের একদফা আন্দোলনের মাধ্যমে দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে ঝাপিয়ে রাজ পথে থাকার জন্য প্রস্তুত থাকার আহবান জানান।

আজ মঙ্গলবার (১০ই) ডিসেম্বর সকাল ১১টায় বরিশাল মহানগর বিএনপি আয়োজিত কেন্দ্রীয় ঘোষিত দেশনেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীর বিক্ষোভ প্রতিবাদ সমাবেশে সভাপতিত্বের বক্তব্যতে তিনি একথাগুলো বলেন।

এসময় আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার জিয়া, মহানগর বিএনপি যুগ্শ সম্পাদক আনায়ারুল হক তারিন,যুবদল সভাপতি এ্যাড, আখতারুজ্জামান শামীম,মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু,মহানগর শ্রমীকদল সম্পাদক ফয়েজ আহমেদ,জেলা ছাত্রদল সভাপতি মাহফুজুর রহমান মিঠু।

এখানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠান সঞ্চলনা করেন মহানগর যুবদল সিনিয়র সহ-সভাপতি সাজ্জাদ হোসেন।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপি উপদেষ্ঠা মুক্তিযুদ্ধা নুরুল আলম ফরিদ,রফিকুল ইসলাম রুনু সরদার, আব্বাস উদ্দিন বাবলু,যুবদল সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতন সহ মহিলা দল ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা বিক্ষোভ সমাবেশে অংশ গ্রহন করে।

অপরদিকে সকাল ১০টায় বরিশাল দক্ষিণ জেলা বিএনপি ও উত্তর জেলা বিএনপি অশ্বিনী কুমার টাউন হল চত্বরে একই দাবীতে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ করে।

বরিশাল দক্ষিণ জেলা বিএনপি সভাপতি মুক্তিযুদ্ধা এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদ, উত্তর জেলা বিএনপি সহ-সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবু,বরিশাল সদর উপজেলা সহ-সভাপতি আনোয়ার হোসেন লাবু,আলহাজ নুরুল আমিন,বাবুগঞ্জ উপজেলা বিএনপি সম্পাদক অহিদুজ্জামান প্রিন্স, এ্যাড, নুরুল আলম রাজু সহ জেলা বিভিন্ন নেতা-কর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ প্রদর্শন করে।

এছাড়া অপরদিকে প্রতিবাদ সভা শেষে জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুর রহমান মিঠুর নেতৃত্বে টাউন হল চত্বর থেকে একটি মিছিল বেড় করার চেষ্ঠা করলে পুলিশ তাদের ব্যাড়িকেড দিয়ে পুনরায় টাউন হল চত্বরে প্রবেশ করাতে বাধ্য করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here