৩০ জানুয়ারি বৃহস্পতিবার বিকাল ৩ টার দিকে, বিভাগীয় প্রশাসন বরিশালের অয়োজনে। মন্ত্রিপরিষদ বিভাগ জনপ্রশাসন মন্ত্রণালয় ও এটুআই এর সহযোগিতায়। অশ্বিনী কুমার হলে বরিশাল বিভাগীয় পর্যায়ে ইনোভেশন শোকেসিং ২০২০ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত সচিব জনপ্রশাসন মন্ত্রণালয় মোঃ আবদুল কাইউম সরকার।

অনুষ্ঠানে করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) বরিশাল মোঃ জাকারিয়া।

বিশেষ অতিথি ছিলেন পুলিশ কমিশনার বরিশাল মেট্রোপলিটন পুলিশ মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার), জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান, উপসচিব জনপ্রশাসন মন্ত্রণালয় মেহেদী উল শহিদ, উপ-পরিচালক, কর্মচারী কল্যাণ বোর্ড বরিশাল, মোঃ সোহরাব হোসেন, জেলা শিক্ষা অফিসার বরিশাল মোঃ আনোয়ার হোসেনসহ বিভিন্ন জেলা উপজেলার সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি শিক্ষক-শিক্ষার্থীরা সহ বিভিন্ন অতিথিরা উপস্থিত ছিলেন।

পুলিশ কমিশনার বিএমপি বলেন, আমরা জনসেবক, জনগনকে সেবা প্রদান করাই আমাদের মুখ্য উদ্দেশ্য। আর সহজতর উপায়ে কাঙ্খিত সেবা প্রদানের জন্য নিত্য নতুন উদ্ভাবন বা আবিষ্কারের কোন বিকল্প নেই ।

পুলিশ কমিশনার বিএমপি আরও বলেন, ”আমরা যারা সরকারের বিভিন্ন দফতরে কাজ করি আমরা সকলেই জনসেবক, জনগনের সেবা করাই আমাদের মুখ্য উদ্দেশ্য। আর সেই সেবাকে আরো সহজতর করার জন্য সরকারি বিভন্ন দফতরের পাশাপাশি বেসরকারি পর্যায়েও নিত্য নতুন উদ্ভাবনের কোন বিকল্প নাই।
এ ধরনের একটি সূজনশীল আয়োজনের জন্য আয়োজক কর্তৃপক্ষকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুদা ও দারিদ্র্যমুক্ত, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ যে সমৃদ্ধশালি সোনার বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখতেন সেই স্বপ্নকে বাস্তবায়নের জন্য, বিশ্বায়নের যুগে বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য নব নব আবিষ্কারের কোন বিকল্প নেই। শুধুমাত্র আইটি সেক্টরে এ ধরনের উদ্বাবন না করে সকল সেক্টরে এ ধরনের উদ্ভাবন করতে হবে এবং এ ধরনের আবষ্কার শুধুমাত্র মেলার মধ্যে সীমাবদ্ধ না রেখে বাস্তব ক্ষেত্রে প্রয়োগ করতে হবে ।”

বৃহস্পতিবার বিকেলে বরিশাল মহানগরীর অশ্বিনী কুমার হলে বিভাগীয় প্রশাসন, বরিশালের আয়োজনে বরিশাল বিভাগীয় ইনোভেশন শোকেসিং মেলা-২০২০ এর সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের বক্তব্যে এ কথা বলেন।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here