সাংবাদিকতা একটি মহান পেশা। এই পেশায় অনুপ্রবেশকারীদের রুখতে হবে। সাংবাদিকরা তাদের লেখনীর মাধ্যমে সমাজকে সচেতন করেন। এই সম্মানজনক পেশায় সাংবাদিকরা আন্তরিকতার সাথে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। দুর্বৃত্তরা এই পেশায় অনুপ্রবেশ ঘটিয়ে সাংবাদিক পেশাকে কলঙ্কিত ও প্রশ্নবিদ্ধ করতে তৎপর রয়েছে বলে দেখা যায়।

সাংবাদিকরা জীবন সম্মান বিসর্জন দিয়ে নির্ভীকভাবে তাদের উপর অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনে সচেষ্ট থাকলেও মহলবিশেষ কখনও কখনও সাংবাদিকদের হয়রানি করার উদ্দেশ্যে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়। এই সকল ষড়যন্ত্রকে উপেক্ষা করেই সাংবাদিকরা তাদের পেশায় আত্মনিয়োগের মাধ্যমে কাজ করেন।

ঐতিহ্যবাহী শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব শুধু বরিশালেই নয়, ঢাকার জাতীয় প্রেসক্লাবের চেয়েও পুরাতন একটি ক্লাব। প্রায় ৭০ বছর ধরে সাংবাদিকদের এই ক্লাবের সদস্যরা সমাজ, দেশ ও জনসাধারণকে লেখনীর মাধ্যমে প্রকৃত ঘটনাকে অবহিতকরণ কাজে নিয়োজিত রয়েছেন।

বুধবার সন্ধ্যায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির কাছে বিদায়ী কমিটির দায়িত্বভার অর্পণের প্রাক্কালে বিদায়ী সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল তার বক্তব্যে এসকল কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন নবনির্বাচিত কমিটির সভাপতি মানবেন্দ্র বটব্যাল, সহ-সভাপতি কাজী আল মামুন, সহ-সভাপতি তপংকর চক্রবর্তী, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, সহকারী সাধারণ সম্পাদক মিজানুর রহমান, কোষাধ্যক্ষ মোশাররফ হোসেন, দপ্তর সম্পাদক এম মোফাজ্জেল, সাহিত্য সম্পাদক সুখেন্দু এদবর, ক্রীড়া সম্পাদক কে এম নয়ন, পাঠাগার বিষয়ক সম্পাদক খান রুবেল, কার্যনির্বাহী সদস্য কাজী মেহেরুন্নেসা বেগম, কাজী মিরাজ মাহামুদ, নুরুল আলম ফরিদ, জাকির হোসেন, গিয়াস উদ্দিন সুমন, সুমন চৌধুরী।

এছাড়াও নির্বাচন কমিশনার এম এম আমজাদ হোসাইন, সহকারী নির্বাচন কমিশনার দেবাশীষ চক্রবর্তী উপস্থিত ছিলেন।

এসময় নবনির্বাচিত কমিটিকে ফুল দিয়ে বরণ করেন বিদায়ী কমিটির নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here