বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেছেন, বর্তমান ভোটারবিহীন সরকারের নির্বাচন এদেশের জনগণ আর বিশ্বাস করে না।

এই সরকার জনবান্ধব সরকার নয় বলেই তারা আজ দুর্নীতি প্রতিরোধ করতে পারছে না। তারা দুর্নীতির বিরুদ্ধে অভিযানের নামে দেশে নাটক সৃষ্টি করছে। প্রশাসনকে ব্যবহার করে ক্ষমতার চেয়ার ধরে রাখার চেষ্টা করে যাচ্ছে এই সরকার।

সরোয়ার এসময় আরো বলেন, সরকার ভারতের সাথে স্বামী-স্ত্রী’র মত সম্পর্ক তৈরি করেছে। এ কারণে দেশের স্বার্বভৌমত্ব ক্ষতিগ্রস্ত হওয়ার পরও তারা প্রতিবাদটুকুও করার সাহস পায় না।

আজ শনিবার বেলা ১২টায় জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বরিশাল মহানগর বিএনপি আয়োজিত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন।

সরোয়ার বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে বাংলাদেশের স্বাধীনতা। কিন্তু এ দেশের মানুষ ভোটারবিহীন সরকারের স্বৈরশাসনের মধ্যে জীবন-যাপন করছে।

সরকার অবৈধভাবে মসনদে বসে দেশের সার্বভৌমত্ব হুমকির মুখে ঠেলে দিয়েছে। এ কারণে প্রতিদিন সীমান্তে স্বাধীন দেশের মানুষকে হত্যার পরও এর বিরুদ্ধে কিছুই বলছে না।

সরোয়ার আরো বলেন, কয়েকদিন আগে হয়ে যাওয়া ঢাকা সিটি নির্বাচন আর বরিশাল সিটি নির্বাচন একই সূত্রে গাঁথা। এই দুটি নির্বাচনে কোন পার্থক্য নেই ।

এই নির্বাচন কমিশনারের অধীনে এদেশের মানুষ কোন দিন গণতন্ত্র উদ্ধারে নিজের সঠিক ভোট দিতে পারবে না।

তাই গণতন্ত্র ও ভোটের অধিকার আদায় করাসহ দেশনেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানান তিনি।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, সৈয়দ আহসান কবীর হাসান, অ্যাড. আকতার হোসেন মেবুল, কেন্দ্রীয় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সদস্য এ্যাড, আলী হায়দার বাবুল, মহানগর আইন বিষয়ক সম্পাদক এ্যাড, আবুল কালাম আজাদ,মহানগর যুবদল সম্পাদক মাসুদ হাসান মামুন, জেলা যুবদল সভাপতি এ্যাড, পারভেজ আকন বিপ্লব, মহানগর স্বেচ্ছাসেবক দল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু ও মহিলা দল নেত্রী ফাতেমা-তুজ-জোহরা প্রমুখ।

একই কর্মসূচি নিয়ে সকাল ১১টায় অশ্বিনী কুমার হল চত্বরে জেলা বিএনপির আয়োজনে বিক্ষোভ-প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভপাতি এ্যাড, নাজিম উদ্দিন আহমেদ পান্না, বরিশাল কোতয়ালী বিএনপি সভাপতি এ্যাড, এনায়েত হোসেন বাচ্চু, বিএনপি নেতা এ্যাড, আঃ রসিদ খান, কোতয়ালী বিএনপি সহ- সভাপতি আলহাজ্ব নুরুল আমিন, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লাবু, উজিরপুর বিএনপি সভাপতি আঃ মন্নান মাস্টার, বাকেরগঞ্জ বিএনপির নেতা নাসির জমাদ্দার, নাসির হাওলাদার, যুবদল নেতা মহসিন আলম ও উত্তর জেলা বিএনপির সম্পাদিকা শায়লা শারমিন মিমু প্রমুখ।

এসময় এবায়েদুল হক চাঁন বলেন, তৎকালীন স্বৈরশাসক আয়ূব খান বলেছিলেন এদশের মানুষ ভোট দিতে জানে না। আজ এতটি বছর পর একটি স্বাধীন দেশের অবৈধ সরকারের মন্ত্রীরাও বলেন বাংলাদেশের মানুষ ভোট কে ন্দ্রে আসতে চায় না।

এসময় তিনি প্রশাসনকে উদ্দেশ্য করে বলেন, গণতন্ত্রের জন্য যে মুক্তিযুদ্ধ হয়েছিল আজকের প্রশাসনের অনেক কর্মকর্তাই তা দেখেন নি।

দেখে থাকলে গণতন্ত্র উদ্ধারের জন্য মত প্রকাশের সভায় বাধা প্রদান করতেন না। তিনি বলেন, জনগণকে বাধা দিয়ে ভোট চোর গণতন্ত্র হত্যাকারী সরকারকে বেশী দিন টিকিয়ে রাখতে পারবেন না।

তিনি সরকারের প্রধানসহ তার মন্ত্রীদের আয়ূবের ভাষায় কথা বলা বাদ দিয়ে স্বাধীন দেশের ভাষায় কথা বলার আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here